Tuesday, November 22, 2016

আমাকে আর ছোট করোনা এই দেশের মানুষের কাছে।

#আমাকে নার্সের সমপরিমাণ ১৮ হাজার টাকা বেতন দিয়ে, আমার কাছ থেকে ডাক্তারের সার্ভিস আশা করো না।

#আমাকে ৪ বছর বিনা বেতনে ডিউটি করিয়ে, আমার কাছে থেকে উদারতা আশা করোনা।


#আমাকে রাজনৈতিক পরিচয় দিয়ে কার্যসিদ্ধি করে, আমার কাছে বৈষম্যহীন আচারন চেওনা।

#আমাকে ১০ হাজার টাকা দিয়ে ফর্ম ফিল আপ করিয়ে, ১০ টাকার বোতলের ফ্রেস পানি দিয়ে ক্ষুধা নিবারণ করে, ফ্রি রোগী দেখতে বলোনা।

#আমাকে আজিজের বদ্ধ রুমে রেখে সামাজিকতা শিখতে বলোনা।

#আমাকে ৫০/১০০ টাকা ভিজিট দিয়ে, আমাকে ফিজিশিয়ান স্যাম্পল বিক্রিতে বাধা দিওনা।

#আমাকে সরকারি পানিঝরা ছাদের তলায় আর ফ্যানহীন উত্তপ্ত রুমে রেখে, মাথা ঠান্ডা রাখতে বলোনা।

#আমার হাস্পাতালে সব ইনভেস্টিগেশন সুবিধা না রেখে, আমাকে ডায়াগনস্টিক সেন্টারে রোগী পাঠাতে বারণ করোনা।

#আমাকে লোকাল বাসে উঠিয়ে, ২৪ জায়গায় থেমে ঠিক সময়ে আসতে বলোনা।

#আমাকে তদবির করে চাকরি দিয়ে, সততার বাস্তব উদাহরণ হতে বলোনা।

#আমাকে হাজার টাকা খরচ করে কোর্স করিয়ে সেটা নামের পাসে লিখতে বারণ করোনা।

#আমাকে ১০,০০০ টাকায় মাস চলা রেসিডেন্স বানিয়ে, অন্য চাকরি করতে মানা করোনা।

#তুমি আমাকেই না ভালোবাসে, রোগীকে ভালোবাসতে শিখিয়ো না।

সর্বোপরি আমাকে আর ছোট করোনা এই দেশের মানুষের কাছে।না হয়, আমি যেদিন তোমাদের চেয়ারে বসবো, আমি তোমাদের চেয়েও খারাপ মানুষ হব, হয়ে উঠবো উন্নত মস্তিস্কের লোভী একজন প্রতিষ্ঠিত মানুষিক রোগী।

>> কালেক্টেড পোস্ট <<

No comments:

Post a Comment