Sunday, November 13, 2016

কারন আমি মরে যাবো। আজ নয়তো- কালই।

১.
-বাবা ক্লাস ফাইভে কিন্তু ট্যালেন্টপুলে বৃত্তি পেতেই হবে।না হলে জীবন বৃথা।
-আচ্ছা পেলাম।
২.
-ক্লাস ফাইভে ট্যালেন্টপুলে বৃত্তি পেয়েছো। অবশ্যই ক্লাস ৮ এ পেতে হবে।মিস করা যাবেনা।
-পেলাম না।
-তুই নষ্ট হয়ে গেছিস। লজ্জা করেনা তোর।
তোর তো মরে যাওয়া উচিত। চামার।
৩.
-এসএসসি তে তোর ভালো রেজাল্ট না হলে লোক হাঁসবে। ৮ এ বৃত্তি পাসনি এমনি তেই তুই নষ্ট। এবার তো প্রমাণ কর গোল্ডেন প্লাস পেয়ে।
-আচ্ছা পেলাম।
৪.
-ওসব অনেকেই এসএসসি তে পায়। তারপর কই হারায়ে যায়। পেয়ে দেখা না গোল্ডেন ইন্টারে কেমন পাড়িস?? আর না পাড়লে গার্মেন্টস এ যাহ। কাজ করিস।
-আচ্ছা গোল্ডেন পেলাম।
৫.
-মেডিকেল চান্স পেয়ে দেখা। তারপর দেখবি জীবন টা কত সুখের। চান্স না পেলে কি ছিড়বি? ওসব রেজাল্ট অনেকেই করে। না হলে আইএসএসবি দে লং কোর্সে যা।
-লং কোর্সে আই এসএসবি তে অ্যাটেন্ড করলাম না।চান্স ও পেলাম না।
-আরে তুই তো নষ্ট হয়ে গেছিস। বলেছিলাম না???
তোর চুলের যোগ্যতাও নাই বেঁচে থাকার। তুই তো বস্তির বখাটেরও অধম।আত্নহত্যা কর।
৯৯.৯৯% সিউর থাক তুই কোথাও ই চান্স পাবিনা আর।
৬.
-ঢাকা ডেন্টাল,
-পাবনা মেডিকেল কলেজ।
৭.
এমবিবিএস একবারেই পাশ করতে হবে।
- জানিনা।
তারপর??
৮.
-বিসিএস
তারপর??
৯.
-এফসিপিএস/এমডি/এম এস
পোস্টগ্রাজুয়েশন না করলে তোর আবার পরিচয় কিরে??
-তুই তো নষ্ট হয়ে গেছিস। পড়াশুনা করিস না। এমবিবিএস টা
পাশ করতে পারবি তো সারাজীবনে?
-পেটের ভাত টা তোর কই থেকে আসবে জানিস তো??
তোর মত আবালের/ফাঁকিবাজের ভবিষ্যৎ কি হবে জানিস তো??
১০.
-আচ্ছা ধরেন সব হলো।
এমবিবিএস,পোস্ট গ্রাজুয়েশন??? তারপর??
তারপর কি??
মরে যাবো না?
মরে যাবো তো?? না কি??
আর কত্ত চাপ??
কবে সুখ???
কিসের সুখ???
কিসের ভেতরে সুখ???
সম্মান??? মুখ দেখানো যাবেনা আমাকে নিয়ে??
নিজের মুখ টা দেখালাম না হয়???
আচ্ছা সব চান্স পেয়ে পরদিন যদি খুন হয়ে যাই??
অমিত ভাই এর মত রাতের আঁধারে সামান্য কিছুর লোভে কেউ যদি মেরে রেখে দেয়??
এই যে রাস্তায় মরছে?? প্রতিদিন।
পাতি নেতার মাস্তানি তে থাপ্পড় খেয়ে কুঁকড়ে যাচ্ছে...
জীবন কই??সম্মান??? কিসের সম্মান??
সুখ কই?? এসবে??
১১.
সেই তো ছোটবেলা থেকে বলে এসেছেন। পড়।
কলেজে গেলে তোর অই ভাইয়ার মত ভালো কলেজে পড়বি। অনেক সুখ পাবি।
-আমার বাল,বালের সুখ পাইছি।
তারপর শুনেছি,ভালো জায়গায় চান্স পেলে সুখ পাবি।
তোর অই চাচা বুয়েটে পড়ে।তোর অই মামা ডাক্তার।
-কই?? কই সেই অধরা শান্তি???
আমার মন জুড়ে এখন অশান্তি,বিষিয়ে ওঠা নরক যন্ত্রণা।
অনিশ্চিত ভবিষ্যৎ আর উদর পূর্তির ভাবনা ভেবেই কাটালাম চিরকাল।
-আমার আর ভালো লাগেনা এসব।
আমি মন ধরে বেধে চেয়ার টেবিলে বসি কুত্তার মত পড়তে।
আমি পারিনা।
আমার সব ছেড়ে চলে যেতে ইচ্ছে করে।
আমার কিছুই ভালো লাগেনা।
-আমি সভ্য নই।
আমার স্থান মানুষ্যলয়ে নয়।
-আমি দুর্বল।
আমার স্থান ওপাড়ে।
#সফলতার আলো ঝলমলানির মেকি হাঁসি,
একটার পর একটা লক্ষ্যের পেছনে পশুর মত ছুটে চলা।
পকেট ভর্তি কাঁচা টাকা,
ব্যাংক ব্যালেন্স,নিজের বাড়ি, পার্সোনাল কার। আমার না বিন্দু মাত্র টানেনা কিছুই।
কারন আমি মরে যাবো। আজ নয়তো- কালই।
(Collected)

2 comments: